অমল কৃষ্ণ পালিত,যশোর প্রতিনিধি: সন্তানের মৃত্যুর প্রকৃত কারণ জানতে এক বৃদ্ধ পিতার অভিযোগের প্রেক্ষিতে,৫ মাস ২১দিন পর বৃহস্পতিবার (২৩ফেব্রয়ারি) ,যশোর সদর উপজেলার রুপদিয়া,নরেন্দ্রপুর ইউনিয়নের গোপালপুর গ্রামের মোফাজ্জল হোসেন মোফা (৩৫) নামের একজন শ্রমিকের লাশ, যশোর সদরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহমুদুল হাসানের উপস্থিতি’তে, ময়না তদন্তের জন্য কবর থেকে উত্তোলন করেন, যশোর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

পিবিআই’র যশোরের ইন্সপেক্টর হিরনময় সরকার জানান, আদালতে নিহত শ্রমিক মোফাজ্জেল হোসেন মোফার পিতা মোঃ আব্দুল জলিলের আবেদনের পরিপ্রেক্ষিতে, আদালতের নির্দেশে মোফাজ্জেল হোসেনের মৃত্যুর প্রকৃত কারণ জানতে লাশ ময়নাতদন্তের জন্য উত্তোলন করা হয়েছে। এবং ময়না তদন্তের জন্য লাশ যশোর জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য নিহতের পিতার মামলার অভিযোগে জানা যায়, ২০২২ সালের ২রা সেপ্টেম্বরে মোজাহার মেটাল ইন্ডাস্ট্রি থেকে, মোফাজ্জল হোসেন মোফা নামে একজন শ্রমিকের লাশ উদ্ধার করেন পুলিশ। তবে এ ঘটনার পর একটি প্রভাবশালীর চাপে ময়নাতদন্ত ছাড়াই মাটি দিয়ে দিতে বাধ্য হয় নিহতের পরিবার। পরিবারের দাবী এটা একটি সুপরিকল্পিত হত্যাকান্ড। সঠিক ভাবে তদন্ত করলে মৃত্যুর আসল কারণ বেরিয়ে আসবে।

লাশ উত্তোলনের সময় উপস্থিত ছিলেন যশোরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান, পিবিআই’র ইন্সপেক্টর হিরণময় সরকার, জেলা প্রশাসনের কর্মকর্তা গন, নিহতের পরিবারের লোকজন সহ উৎসুক জনতা।